জগন্নাথপুরে রানীগঞ্জ ইউনিয়নে বিট কমিউনিটি পুলিশিং অফিস উদ্বোধন

0
667
blank
blank

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের একটি কক্ষে শনিবার বিকাল ৫.৩০ মিনিটের সময় বিট কমিউনিটি পুলিশিং এর অফিস উদ্বোধন করা হয়েছে। অফিস উদ্বোধন করেন জগন্নাথপুর থানার সিনিয়র এস আই গোলাম মোস্তফা।উদ্বোধন শেষে ইউনিয়ন পরিষদের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি সদস্য ইছরাক আলী। পরিচালনা করেন,জগন্নাথপুর উপজেলা যুবলীগের সহ সম্পাদক দিদার আহমদ সুমন।
বক্তব্য রাখেন,স্থানীয় ইউপি সদস্য তেরাব আলী,রানীগঞ্জ স্বেচ্চা সেবকলীগ নেতা হাজী এখলাছুর রহমান আখলই,যুবলীগ নেতা মুনজুর আহমদ, সাংবাদিক মো: গোলাম সারোয়ার,ছাত্রলীগ নেতা ইসলাম আলী,মো: সাইফুল ইসলাম।এসময় উপস্থিত ছিলেন,রানীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন মিটু, যুবলীগ নেতা সোহেল আহমদ, কনস্টোবল সফর আলী,সাইদুল ইসলাম,সাদ্দাম হোসেন প্রমুখ।এছাড়াও অনুষ্টানে পরিষদের সদস্য সহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
সভায় সিনিয়র এস আই গোলাম মোস্তফা বলেন, কমিউনিটি পুলিশিং ও এর মাধ্যমে পুলিশ এবং সাধারণ জনগণের মাঝে পারস্পরিক আস্থা ও সর্ম্পকের সেতুবন্ধন তৈরী হচ্ছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ এবং জনগণের মধ্যে সর্ম্পকের দুরত্ব কমছে। আর কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে এটি করা সম্ভব হচ্ছে। তিনি আরো বলেন, আমরা এমন একটি পুলিশ বাহিনী চাই যা জনগণের নিকট জবাবদিহিতায় থাকবে। বর্তমান পুলিশের বড় চ্যালেঞ্জ হচ্ছে মাদক এবং জঙ্গীবাদ দমন করা।মাদক সমাজে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে। এই সমস্যা সমাধানের জন্য এলাকার জনগণ এবং কমিউনিটি পুলিশিং এর সদস্যরা সবাই মিলে মাদকের কুফল সর্ম্পকে জনগণকে ধারণা প্রদান করতে হবে।সকলের সার্বিক সহযোগিতা কামনা করি।