জৈন্তাপুর ও গোয়াইনঘাটের জনগণের পাশে দাঁড়ালেন সাংবাদিক গোলজার আহমদ হেলাল

0
651
blank
blank

এম এ হান্নান: বৈশ্বিক মহামারী নভেল করোনাভাইরাস জনিত রোগ কোভিড -১৯ এর কারণে সারা দুনিয়া আজ বিপর্যস্ত। পৃথিবীর সকল দেশের সকল মানুষ ঘরবন্দী জীবন অতিবাহিত করছে।মহাসংকট কাল অতিক্রান্ত করছে বিশ্ব মানবতা।বাংলাদেশেও হু হু করে বাড়ছে এর প্রাদুর্ভাব। করোনাবন্দীকালে সমস্যাগ্রস্ত সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন তরুণ সমাজ সেবক ও শিক্ষানুরাগী সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি বৃহত্তর জৈন্তিয়া কল্যাণ পরিষদের চেয়ারম্যান সিলেটস্থ জৈন্তাপুর ফোরামের সদস্য সচিব সিনিয়র সাংবাদিক গোলজার আহমদ হেলাল।
তিনি সম্প্রতি জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের দিগারাইল, দক্ষিণ দিগারাইল, চৈলাখেল, উপজেলা সদর এলাকা, দরবস্ত ইউনিয়নের শুকইনপুর, গোয়াইনঘাট উপজেলার আলীরগাও ইউনিয়নের মনজিলতলা, উপজেলা সদর,পশ্চিম জাফলং ইউনিয়নের আহারকান্দি, তোয়াকুল, রুস্তমপুর,লেংগুড়া ও পুর্ব জাফলং এলাকায় সমস্যাগ্রস্ত ও ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়া তিনি সিলেট সদর উপজেলার ইসলামপুর,সিলেট সিটির উপশহর ও খাসদবীর এবং কানাইঘাট উপজেলার ভাটিদিহী এলাকায় অসহায় অভাবী লোকদের নগদ অর্থ ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেন।
এককালের অসাধারণ, অদ্বিতীয় ও অপ্রতিদ্বন্দ্বী মেধাবী ছাত্র এবং প্রখর মেধার অধিকারী প্রতিভাবান ছাত্র ও প্রতিভাধর ছাত্র নেতৃত্ব হিসাবে সুনাম ও সুখ্যাতি সবখানে ছড়িয়ে থাকা মানবতাবাদী এ মহান ব্যাক্তিত্ব জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।করোনা সংকট কালে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, বহু সংখ্যক সামাজিক ও সাহিত্য – সাংস্কৃতিক সংগঠন,ক্রীড়া ও সমাজকল্যাণ মুলক সংগঠন, বিভিন্ন সেবামুলক স্বেচ্ছাসেবী ও বেসরকারি সংস্থার সাথে জড়িত নিবেদিতপ্রাণ একজন সমাজকর্মী হিসেবে সাধারণ জনগণের খোজ খবর নিচ্ছেন।সাংবাদিকতা পেশার সাথে যুক্ত একজন গণমাধ্যম কর্মী হিসেবেও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।বৃহত্তর জৈন্তিয়ার এক উজ্জ্বল নক্ষত্র ও আগামীর এক অনন্য সম্ভাবনাময় ব্যাক্তি প্রতিথযশা লেখক ও সাংবাদিক গোলজার আহমদ হেলাল বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতায় ইতোমধ্যে জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট ও সিলেট সদর উপজেলার ১৬২ টি পরিবারকে নগদ অর্থ এবং ১৮১ টি পরিবারকে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেন।