ব্রাসেলস হামলায় বিএনপি-জামায়াত জড়িত: হাছান মাহমুদ

0
499
blank

ঢাকা: বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসী হামলার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার সন্ত্রাস-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিশ্বের সব জাতি ধর্ম বর্ণ ও গোত্রের ঐক্য চাই, বেলজিয়ামের রাজধনী ব্রাসেলসে সন্ত্রাসীদের বোমা হামলার প্রতিবাদ ও নিহতদের স্মরণে সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসী বোমা হামলা ও বাংলাদেশে বিগত সময়ে বিদেশি হত্যাকাণ্ড, পেট্রোল বোমা হামলায় মানুষ হত্যা, ব্লগার-লেখক হত্যা সবই একই সূত্রে গাঁথা। তাই ব্রাসেলসে সন্ত্রাসী হামলায় সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত আছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, ক্যান্টনমেন্ট এলাকায় এমন হত্যাকাণ্ড আগাম বার্তা জানিয়ে দিচ্ছে যে সন্ত্রাসীরা ফের মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। এদেরকে স্বমূলে উৎপাটন করে দিতে হবে।

তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে আহ্বান জানিয়ে বলেন, হত্যাকরীরা যত বড় হোক না কেন, তাদেরকে চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনুন।

জাতীয় গণতান্ত্রিক লীগ এ সমাবেশের আয়োজন করে। সংগঠনের সভাপতি এম এ জলিলের সভপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দলের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম প্রমুখ।