কর্মসংস্থানের সৃষ্টি না হওয়ায় যুবকরা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে: এরশাদ

0
152

স্টাফ রিপোর্টার: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে কর্মসংস্থানের সৃষ্টি না হওয়ায় যুবকরা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। দেশ ভালো নেই, দেশের মানুষও ভালো নেই। সব মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। সেই সাথে বিদেশিরাও নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। এ দেশে কোরিয়ানরা আসে, জাপানিরা আসে, আমেরিকানরা আসে। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সরকারকে ভাবতে হবে। তা না হলে এ দেশে বিদেশি উদ্যোক্তারা আসবে না।

মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও নর্থ’স এগ লিমিটেড পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। বিশ্ববাসীর কাছে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে উল্লেখ করে এরশাদ বলেন, ‘দেশের সঙ্কট নিরসনে আমি সব দলকে নিয়ে আলোচনায় বসতে বলেছিলাম। কিন্তু সেটাতে কাজ হবে না। সরকারকেই খুঁজে বের করতে হবে- কারা জঙ্গিবাদের মদতদাতা। এ ঘটনার মাধ্যমে আমরা বিশ্ববাসীর কাছে ছোট হয়েছি।’ এ সময় তিনি আরো বলেন, পৌর নির্বাচন ও ইউনিয়ন নির্বাচনের মাধ্যমে মানুষের কাছে সরকার গ্রহণযোগ্যতা হারিয়েছে। শুধু অকালে নিরীহ মানুষের প্রাণ গেছে। তাই আসুন আলোচনার বসে সকলের পরামর্শ গ্রহণ করুন।

তিনি আরো বলেন, ‘গুলশান ও শোলাকিয়ায় কয়েকজন জঙ্গি নিরীহ মানুষ হত্যা করলো। অথচ আমাদের গোয়েন্দা সংস্থাগুলো আগে থেকে কিছুই জানতে পারলো না। তারা ব্যর্থ গোয়েন্দা সংস্থা।’ এ সময় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ‘গোয়েন্দা সংস্থাগুলোর যারা দায়িত্বে অবহেলা করেছে তাদের বাদ দিন।’ এসময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন, ঠাকুরগাঁও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রেজাউর রাজী স্বপন চৌধুরী, সহ-সভাপতি সোলায়মান আলী সরকার, শ্যামল কুমার ঘোষ প্রমুখ।

Print Friendly, PDF & Email