বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: খাদ্যমন্ত্রী

0
50

ঢাকা: বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। ৭১’র মুক্তিযুদ্ধের পর বাংলার মানুষ স্বপ্ন দেখতে ভুলে গিয়েছিল। সেই বাংলাদেশেই আজ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় কেরানীগঞ্জ উপজেল পরিষদ মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম।
মন্ত্রী বলেন, যারা একসময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতো তারাই এখন এদেশকে উপচেপড়া ঝুড়ি বলছে। বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থ ফিরিয়ে নিয়েছিল এখন তারা আবার বাংলাদেশে বিনিয়োগ করতে চাচ্ছে। ” তিনি বলেন, “৭১’র মুক্তিযুদ্ধে কেরানীগঞ্জের ভূমিকা ছিল অনেক। আমি নিজেও মোস্তফা মহসিন মন্টু নেতৃত্বে কেরানীগঞ্জে যুদ্ধ করেছি। ” এ সময় আরো বক্তব্য দেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যন শাহীন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান প্রমুখ।
এর আগে দিবসটি উপলক্ষে প্রথম প্রহরে উপজেলাধীন দুটি থানায় তোপধ্বনিরর আয়োজন করা হয়। সকাল ৮টার দিকে উপজেলার মনু বেপারীর ঢাল এলাকায় শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন শ্রেণির পেশার মানুষ। পরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ মাঠে বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা পরিষদ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email