মুসাকে ধরতে অভিযান চলছে: ডিএমপি কমিশনার

0
702
blank

ঢাকা: শীর্ষ জঙ্গিনেতা মুসাকে ধরতে অভিযান চলছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বড়দিন উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কাকরাইলের একটি গির্জা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, মুসা একাধিক জঙ্গি ও সন্ত্রাসী হামলার তালিকাভুক্ত আসামি। সে জেএমবির তালিকাভুক্ত সদস্য। তাকে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশকোনার ঘটনা নতুন কিছু নয়। এটি গুলশান হামলারই ধারাবাহিকতা। আশকোনায় বিপুল গোলাবারুদ পাওয়া গেছে বলে যে খবর এসেছে সে প্রসঙ্গে কমিশনার বলেন, অনেক সময় এসব অস্ত্র ও গোলবারুদ স্থানীয়ভাবে তৈরি হয়। তবে এগুলো স্থানীয় না-কি বিদেশি তা খতিয়ে দেখা হচ্ছে। বড়দিন উপলক্ষে রাজধানীর ৬২টি পয়েন্টে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।
শনিবার মধ্যরাত থেকে দক্ষিণখানের আশকোনার পূর্বপাড়ার ৫০ নং বাসাটি ঘিরে রাখে পুলিশ। সকালের দিকে দুই শিশুকে নিয়ে ওই বাসাটি থেকে দুই নারী বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন। এদের মধ্যে একজন সেনাবাহিনী থেকে বহিষ্কৃত মেজর জাহিদের স্ত্রী। অন্যজন পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আত্মঘাতী বিস্ফোরণে দুইজন নিহত হন।