নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণে দেয়াল ধসে নিহত ২

0
608
blank
blank

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক বাড়িতে পাইপ লাইনের ছিদ্র থেকে গ্যাস জমে বিস্ফোরণে দুই জন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরো সাতজন। সোমবার ভোরে উপজেলার ভুলতা ইউনিয়নের সাঁওঘাট এলাকার তিনতলা বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘরের দেয়াল উড়ে গেছে।

নিহতরা হলো- মেহেরপুর জেলার মুজিবনগর থানার কোমরপুর এলাকার দুদু মিয়ার ছেলে শামিম (৩০) ও ঝালকাঠি জেলার নলছিটি থানার কয়া এলাকার রহিম বিশ্বাসের ছেলে হেলাল বিশ্বাস ওরফে রাকিব (২৫)। তারা দুজন স্থানীয় নেক্সট এক্সেসরিজ লিমিটেড নামের একটি গার্মেন্ট এক্সেসরিজের কারখানার কাজ করতেন। আরো কয়েকজন সহকর্মীর সঙ্গে ওই বাসায় মেস করে থাকতেন তারা।

আহত অন্যরা হলেন- নেক্সট এক্সোসরিজ লিমিটেডের শ্রমিক তরিকুল ইসলাম, লিয়াকত আলী, হযরত আলী, আরিফ, আনোয়ার হোসেন, ফারুক মিয়া ও আরিফুর রহমান। তাদের মধ্যে লিয়াকত ও আরিফের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ভুলতা পুলিশ ফাঁড়ির পরিদর্শক রফিকুল হক জানান, রোববার রাতে ওই মেস বাসার রান্নাঘরে গ্যাস লাইনের লিকেজ থেকে গ্যাস ছড়িয়ে থাকে। ভোর রাতে মেস বাসার কেউ একজন রান্নাঘরে চূলা জ্বালাতে গেলে আগুন ছড়িয়ে পড়লে তিনি দগ্ধ হন। এক পর্যায়ে পুরো ফ্ল্যাটে আগুন ছড়িয়ে পরে। এসময় ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দারাও দগ্ধ হন। পরে তাদের চিৎকারে স্থানীয়রা এসে আগুন নেভায় এবং দগ্ধ ছয়জনকে গুরুতর আবস্থায় ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে নিয়ে যায়। পরে খবর পেয়ে কাঞ্চন ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়।

তিনি আরও জানান, গ্যাসের লিকেজ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।