যেকোনো মূল্যে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে: ইনু

0
439
blank
blank

ঢাকা : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, হিন্দুদের নিরাপত্তা, সংখ্যালঘুদের নিরাপত্তা, রাষ্ট্রের ধর্মনিরপেক্ষ চরিত্র রক্ষা ও অসাম্প্রদায়িকতা বজায় রাখার প্রশ্নে কোনো ধরনের আপস বা দরকষাকষি চলবে না। যেকোনো মূল্যে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে সারা দেশে পূর্ব ঘোষণার অংশ অনুযায়ী ঢাকা মহানগর জাসদের উদ্যোগে সোমবার সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্যকালে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

তিনি বলেন, কোনো হিন্দু পুজামণ্ডপে কোরআন শরিফ রেখে নিজেদের ধর্মের অধর্ম করবে না। পুজামণ্ডপে কোরআন শরিফ রাখা হিন্দুদের ওপর হামলার উছিলা তৈরির একটি সাজানো ও সুপরিকল্পিত ঘটনা।

হাসানুল হক ইনু বলেন, হিন্দুদের ওপর হামলার উছিলা তৈরির জন্য যারা মণ্ডপে কোরআন শরিফ রেখেছিল তারাই কোরআন শরিফের অবমাননা করেছে। কোরআন শরিফকে রাজনৈতিক হাতিয়ার হিসাবে ব্যবহার, কোরআন শরিফকে হিন্দুদের ওপর হামলার উছিলা হিসেবে ব্যবহার করাই কোরআন শরিফের সবচেয়ে বড় অবমাননা।

তিনি কঠোর হস্তে হিন্দুদের ওপর হামলাকারীদের দমন করতে সরকারকে আহ্বান জানিয়ে বলেন, যে কোনো মূল্যে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

জাসদ সভাপতি বলেন, যারা বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি, শান্তি সহ্য করছে না তারাই সুপরিকল্পিতভাবে রাজনৈতিক অস্থিতিশীলতা ও অশান্তি তৈরির জন্য হিন্দুদের ওপর হামলা করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর অপচেষ্টা করছে। তারাই আগুন লাগাচ্ছে, তারাই অতীতে আগুন সন্ত্রাস করেছে, তারাই আগুন যুদ্ধ করেছে।