পৌর নির্বাচনে জনগণকে ভোট দিতে দিন: গয়েশ্বর

0
459

ঢাকা: বিগত নির্বাচনগুলোর মত পৌর নির্বাচনে পুলিশ এবং নির্বাচনী কর্মকর্তারা ভোট দিলে সরকারের খবর আছে বলে হুঁশিয়ারি দিয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত দেশের প্রতি ইঞ্চি ভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আমরা অঙ্গীকারাবদ্ধ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
সরকারকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র বলেন, পৌর নির্বাচনে জনগণকে ভোট দিতে দিন। ভারতের বিদায়ী হাইকমিশনার পঙ্কজ শরণকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, তিনি নাকি বলেছেন যে (২০১৪ সালের) ৫ জানুয়ারি নির্বাচন সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য প্রয়োজন ছিল। আপনি কে? আমাদের দেশ নিয়ে কথা বলার অধিকার আপনাকে কে দিয়েছে? যখন শত শত মানুষকে গুম-খুন করা হচ্ছে, মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নেয়া হয়েছে তখন আপনার সাংবিধানিক অধিকার কোথায় থাকে, প্রশ্ন করেন গয়েশ্বর। দেশের সব সিদ্ধান যখন ভিনদেশীরা নেয় তখন স্বাধীনতা থাকতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।
নেতা কর্মীদের উদ্দেশ্য করে সাবেক এই মন্ত্রী বলেন, আপনারা এখানে কেন? এখানে তো থাকার কথা নয়। নিজ নিজ এলাকায় গিয়ে সরকারের অপকর্ম তুলে ধানের শীষের বিজয় ছিনিয়ে আনুন। আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি অ্যাড. আব্দুস সালাম আজাদ, সহ-সভাপতি ফজলুর রহমান, কৃষক দলের নেতা শাজাহান মিয়া সম্রাট প্রমুখ।